শুক্রবার, ০১ জুলাই ২০২২

জমিয়াতুল ফালাহ মাঠে এবার হবে না ঈদ জামাত

প্রকাশিত: মঙ্গলবার, মে ১১, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট:

চট্টগ্রাম সিটি কর্পোরেশন দীর্ঘ কয়েক যুগ ধরে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে ঈদ জামাত আয়োজন করে আসছে। বর্তমানে বিরাজমান বৈশ্বিক করোনা মহামারির কারণে উন্মুক্ত স্থানের পরিবর্তে শুধুমাত্র মসজিদের অভ্যন্তরে ধর্ম মন্ত্রনালয় নির্দেশনা অনুযায়ী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এবার ঈদ-উল-ফিতরের নামাজ মসজিদে আদায়ের জন্য সকল মসজিদ কমিটিকে অনুরোধ করা হলো।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তত্ত্ববধানে পবিত্র ঈদ-উল-ফিতরের প্রথম ও প্রধান জামাত সকাল ৮:০০ ঘটিকায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯:০০ ঘটিকায় জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহ মসজিদে অনুষ্ঠিত হবে। প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন হযরতুল আল্লামা আলহাজ্ব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহ্’র পেশ ইমাম মাওলানা নূর মুহাম্মদ সিদ্দিকী।

এছাড়া লালদীঘি শাহী জামে মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭:১৫ ঘটিকায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮:১৫ ঘটিকায়। এবং নগরীতে সকাল ৮:০০ ঘটিকায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তত্ত্ববধানে সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (রঃ) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি কর্পোরেশন জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদ (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নগরীর ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরগণের তত্ত¡াবধানে ১টি করে প্রধান ঈদ জামাত স্ব স্ব মসজিদে অনুষ্ঠিত হবে।

নামাজের পূর্বে সম্পূর্ণ মসজিদ জীবানুনাশক দ্বারা পরিস্কার করতে হবে, মসজিদে কার্পেট না বিছিয়ে মুসল্লীদের জায়নামাজ নিয়ে আসার জন্য এবং বাসা থেকে ওযু করে আসার জন্য উদ্ধুদ্ধ করতে হবে, সকল মুসল্লীকে আবশ্যিকভাবে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।

ঈদের নামাজ আদায়ের সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখতে হবে, শিশু, অসুস্থ, বয়োবৃদ্ধ এবং অসুস্থদের সেবায় নিয়োজিত ব্যক্তিবর্গ ঈদ জামাতে অংশগ্রহণ করতে পারবেন না, করোনা ভাইরাস সংক্রমন রোধ নিশ্চিতকল্পে মসজিদে জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করার জন্য অনুরোধ করা যাচ্ছে, করোনা ভাইরাস মহামারি থেকে রক্ষা পাওয়ার জন্য পবিত্র ঈদ-উল-ফিতরের নামাজ শেষে মহান রাব্বুল আলামিন এর দরবারে দোয়া করার জন্য খতিব ও ইমামগণকে অনুরোধ করা হলো।

আরো পড়ুন