বুধবার, ১০ অগাস্ট ২০২২

ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যা, ৩ সদস্যের তদন্ত কমিটি

প্রকাশিত: সোমবার, জুলাই ৪, ২০২২

জেলা প্রতিনিধি, কক্সবাজার ::

কক্সবাজারের খুরুশকুল উপজেলায় ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দিনকে কুপিয়ে হত্যার ঘটনায় পুলিশের দায়িত্ব পালনে কোনো ঘাটতি আছে কিনা খতিয়ে দেখতে একটি কমিটি গঠিত হয়েছে। তিন‌ সদস্যের এ কমিটি গঠন করেছে জেলা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান। তিনি জানান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলামকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে।

৩ সদস্যের এ কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
পুলিশ সুপার আরও জানান, তদন্ত কমিটির প্রতিবেদনে কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার প্রমাণ পাওয়া গেলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে অভিযোগ ওঠে, রোববার (৩ জুলাই) সন্ধ্যায় খুরুশকুলের ডেইলপাড়া এলাকায় পুলিশের সামনেই কুপিয়ে খুন করা হয় সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ফয়সাল উদ্দিনকে। এ ঘটনায় জড়িত সন্দেহে ৬ জনকে গ্রেফতারের কথা জানায় পুলিশ।

তবে পুলিশ সুপার জানিয়েছেন, পুলিশের ৩ সদস্য ঘটনাস্থলে ছাত্রলীগ নেতা ফয়সালকে বাঁচানোর চেষ্টা করেন। এ চেষ্টার সময় পুলিশের পক্ষ থেকে ১৬ রাউন্ড গুলি করা হয়। হামলাকারীর সংখ্যা ৫০ জনের বেশি। পুলিশ সদস্যরা ঘটনা নিয়ন্ত্রণের চেষ্টা করলে তাদের ওপরও হামলা চালানো হয়। এতে ৩ সদস্য আহত হন।

আলোচিত এ হত্যাকাণ্ডে অভিযোগের তীর যার দিকে সেই আজিজ সিকদারকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)। বাহিনীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার এ তথ্য নিশ্চিত করেন। তিনি এও জানান, অভিযুক্ত অন্যান্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

সোমবার বিকেল ৪টায় খুরুশকুল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ফয়সালের জানাজা অনুষ্ঠিত হয়। স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ বিভিন্ন পদের নেতারা জানাজায় অংশ নেন। পরে স্থানীয় কবরস্থানে ফয়সালকে দাফন করা হয়।

নগর নিউজ / কক্সবাজার /আয়াছুল

আরো পড়ুন