বুধবার, ০৬ জুলাই ২০২২

চারদিন পর প্রত্যাহার হলো চিকিৎসকদের কর্মবিরতি

প্রকাশিত: রবিবার, মে ২, ২০২১

চমেক হাসপাতাল

স্টাফ করেসপন্ডেন্ট:

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে টানা চারদিন কর্মবিরতি পালন করার পর রোববার তা প্রত্যাহার করে নিয়েছেন আন্দোলনরত শিক্ষানবিশ চিকিৎসকরা। চমেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল হুমায়ুন কবির দুইদিন চেষ্ঠা করার পর আজ সকালে আরেক দফা বৈঠকে আন্দোলনকারীরা তা প্রত্যাহার ঘোষণা দেন।

চমেক পরিচালক বিগ্রেডিয়ার জেনালের হুমায়ুন কবির জানান, শিক্ষানবিশ চিকিৎসকদের সাথে আলোচনার পর তাদের দাবি মেনে নেওয়ার প্রেক্ষিতে তারা আন্দোলন স্থগিত করেছে। তাদের অনেকগুলো দাবির মধ্যে বহিরাগতদের গ্রেফতার ছিল অন্যতম।

তিনি বলেন, বহিরাগতদের বিষয়ে ইতিমধ্যে মামলা হয়েছে। আশা করি আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনবে।

বৈঠকে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আখতার, পুলিশের ৫ কর্মকর্তা, চমেক হাসপাতালের বিভিন্ন বিভাগের প্রধানরা।

ইন্টার্ন ডক্টর অ্যাসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান বলেন, আমরা আপাতত কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছি। তিন দিনের মধ্যে হামলাকারীদের গ্রেফতার করা না হলে পুনরায় কর্মবিরতিতে যাবো।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় দুই চিকিৎসকের ওপর হামলার ঘটনায় বুধবার থেকে কর্মবিরতি শুরু করেন শিক্ষানবিশ চিকিৎসকরা। হামলার ঘটনায় ইতিমধ্যে উভয় পক্ষ পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেছেন।

আরো পড়ুন