শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

চমেকের ঘটনায় যুবলীগ-ছাত্রলীগ নেতাদের মামলা প্রত্যাহার দাবি যুবলীগ নেতাদের

প্রকাশিত: সোমবার, মে ৩, ২০২১

যুবলীগ

প্রেস বিজ্ঞপ্তি:

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলার বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম মহানগর যুবলীগ। সোমবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে যুবলীগ নেতৃবৃন্দ এই নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে সাক্ষর করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আব্দুল মান্নান ফেরদৌস, মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হাসান মুরাদ বিপ্লব, সাবেক ছাত্রনেতা দিদারুল আলম দিদার, সুমন দেবনাথ, মহানগর আওয়ামী যুবলীগের সদস্য জাবেদুল আলম সুমন, সাখাওয়াত হোসেন সাকু, খোরশেদ আলম রহমান, নঈম উদ্দিন খান, শহীদুর রহমান শহীদ, তানভীর আহমেদ রিংকু।

যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত ২৭ এপ্রিল রাতের আঁধারে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে সাধারণ শিক্ষার্থীদের উপর কিছু চিহ্নিত বহিরাগত সন্ত্রাসীদের সাথে নিয়ে কলেজের কিছু বখাটে ছাত্র হামলা চালায়। এই ঘটনার প্রত্যক্ষদর্শী হচ্ছেন উপস্থিত জনসাধারণ এবং পুলিশ সদস্যরা। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় চট্টগ্রাম মেডিকেল কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে যারা প্রাণপণ চেষ্টা করছেন একটি অশুভ চক্র তাদেরকে মামলায় ফাঁসিয়ে দেয়ার অপচেষ্টায় লিপ্ত আছেন।

নেতৃবৃন্দ আরো বলেন, হামলার সময় ঘটনাস্থলে উপস্থিত জনসাধারণ, পুলিশ সদস্য ও সি.সি টিভি ফুটেজ পর্যবেক্ষণ করলে চমেক কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন ঘটনায় জড়িতদের সম্পর্কে সঠিক তথ্য পাবেন। এতে করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন আরো সহজ হয়ে যাবে।

নেতৃবৃন্দ চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুল, সাইফুল আলম লিমন, ফরিদ আহমেদ, সুজয়মান বড়ুয়া জিতু, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ছাত্রলীগ নেতা ডা.হাবিবুর রহমান, ডা. আল আমিন ইসলাম শিমুলসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের নামে দায়ের মামলা প্রত্যাহারের দাবী জানান।

আরো পড়ুন