মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

চবি ১০০ শিক্ষার্থীকে ছাত্রলীগের আর্থিক সহায়তা

প্রকাশিত: মঙ্গলবার, মে ১১, ২০২১

চবি
চবি



প্রেস বিজ্ঞপ্তি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শতাধিক অসচ্ছল শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের পক্ষে ছাত্রলীগের বিজয় অংশটি এ আর্থিক সহায়তা প্রদান করে। এতে সহযোগিতা করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ বিষয়ে চবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস বলেন, গতবারের মতো এবারও অসচ্ছল ১০০ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ে উচ্চবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের পাশাপাশি নিম্নবিত্ত এবং অসহায় পরিবারের সন্তানরাও পড়তে আসে। কিছু শিক্ষার্থী টিউশন করে নিজের খরচ জোগান দেয়। পার্টটাইম চাকরিও করে অনেকে পরিবারকেও সহযোগিতা করে। করোনা পরিস্থিতিতে এই শিক্ষার্থীদের অনেকে এখন অসহায়।

তিনি বলেন, ‘এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের পক্ষ থেকে আমরা এমন ১০০ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করেছি৷ এদের মধ্যে যাদের বেশি অর্থ প্রয়োজন তাদের ৪ হাজার টাকা, আর যাদের একটু কম প্রয়োজন তাদের ১ থেকে ২ হাজার টাকা করে আমরা প্রদান করেছি।’

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে পড়ুয়া অসচ্ছল শিক্ষার্থীদের মধ্যে যারা যোগাযোগ করেছেন তাদের মাঝে এ অর্থ সহায়তা প্রদান করা হয়। তাদের আর্থিক অবস্থার বিষয়টি যাচাই করে অগ্রাধিকার ভিত্তিতে ১০০ জনের তালিকা করা হয়। এর বাইরে ছাত্রলীগের মধ্যেও যারা অসচ্ছল পরিবারের সন্তান রয়েছে তাদেরও সহায়তা করা হয়েছে।

আরো পড়ুন