মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

চবিতে প্রথম দিনে আবেদন প্রায় ১৪ হাজার

প্রকাশিত: মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

চবি
চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান প্রথমবর্ষের অনলাইনে ভর্তি আবেদন শুরু হয়েছে গতকাল (১৩ এপ্রিল) মঙ্গলবার। শুরুর পর থেকে আজ দুপুর পর্যন্ত আবেদন জমা হয়েছে পড়েছে ১৩ হাজার ৮ শত ৭০ টি।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুর পর্যন্ত বিভিন্ন ইউনিটে মোট ১৩ হাজার ৮ শত ৭০ টির মতো আবেদন জমা পড়েছে। আবেদন প্রক্রিয়া উদ্বোধনের পর একসঙ্গে অনেকে চেষ্টা করার কারণে কারো কারো ক্ষেত্রে সার্ভারে সমস্যা হচ্ছে। তবে কয়েকদিনের মধ্যে এ সমস্যার সমাধান হবে।

এদিকে ভর্তি পরীক্ষার আবেদন ১২ এপ্রিল থেকে শুরু হয়ে চলবে ৩০ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আবেদন শেষে টাকা জমা দেয়ার শেষ তারিখ ২ মে রাত ১১:৫৯টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮ টি বিভাগ ও ৬ টি ইনস্টিটিউটের বিপরীতে ৪ হাজার ৯২৬টি আসন রয়েছে। সে হিসেবে ‘এ’ ইউনিটে আসন আছে ১ হাজার ২১৪টি, ‘বি’ ইউনিটে ১ হাজার ২২১টি, ‘সি’ ইউনিটে ৪৪২ টি ও ‘ডি’ ইউনিটে ১ হাজার ১৫৭টি। এছাড়া দুইটি উপ ইউনিটের মধ্যে ‘বি১’ ইউনিটে আসন রয়েছে ১২৫টি ও ‘ডি১’ ইউনিটে ৩০টি আসন রয়েছে।

আরো পড়ুন