সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

চট্টগ্রাম চেম্বারের পুনরায় পরিচালক হলেন শারুন চৌধুরী

প্রকাশিত: মঙ্গলবার, মে ১১, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট :

শতবর্ষী ব্যবসায়িক সংগঠন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের পরিচালক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন নাজমুল করিম চৌধুরী শারুন।

শারুন পটিয়া আসনের আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর পুত্র।

এরআগের মেয়াদেও পরিচালক হিসেবে শতবর্ষী এ চেম্বারের নেতৃত্ব দিয়েছেন তিনি। শারুন চৌধুরী পাওয়ার বাংলা কর্পোরেশন’র স্বত্বাধিকারী।

শারুন চৌধুরী আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য। এর আগে তিনি অর্থ ও পরিকল্পনা উপ-কমিটি এবং কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা উপ-কমিটির সদস্য ছিলেন। দাতব্য সংস্থা পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন শারুন।

শারুন চৌধুরী অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেইড বিজনেস স্কুল থেকে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি এবং সোয়াস ইউনিভার্সিটি অব লন্ডন থেকে পররাষ্ট্রনীতির ওপর উচ্চশিক্ষা গ্রহণ করেন।

এছাড়া তিনি লন্ডন মেট্রোপলিটন ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিয়নের নির্বাচিত ইন্টারন্যাশনাল অফিসার ও ইন্টারন্যাশনাল স্টুডেন্টস ফোরাম ইউকের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

আন্তর্জাতিক ছাত্র রাজনীতিতে অবদানের জন্য ২০০৯ সালে তিনি বাকিংহাম প্যালেসে একমাত্র বাংলাদেশি ছাত্র হিসেবে ব্রিটেনের রানী এলিজাবেথ কর্তৃক সংবর্ধিত হন। এছাড়া তিনি আন্তর্জাতিক রাজনীতির থিঙ্ক ট্যাঙ্ক রয়েল ইনস্টিটিউট অব ইন্টারন্যশনাল অ্যাফেয়ার্সের (চ্যাটাম হাউস) একজন সদস্য।

আরো পড়ুন