শনিবার, ২৮ মে ২০২২

চট্টগ্রামের বিএনপির কোন নেতা কোথায় ঈদ করবেন

প্রকাশিত: রবিবার, মে ১, ২০২২

স্টাফ করেসপন্ডেন্ট::

আগামী ৩ মে মঙ্গলবার উদযাপিত হবে পবিত্র ঈদ উল ফিতর। পুরো এক মাস সিয়াম সাধনার পর মুসলিম বিশ্বের আনন্দের দিন।‌ আর এ দিন রাজনৈতিক নেতৃবৃন্দ কে কোথায় ঈদ জামাত আদায় করবেন সেটা নিয়ে থাকে সবার আগ্রহ।

গত দুই বছর করোনা মহামারীর কারণে সেভাবে জমায়েত না হলেও দুই বছর পর করোনা মুক্ত পৃথিবীতে স্বস্তির নিঃশ্বাস নিবে সারাবিশ্ব।

আমীর খসরু মাহমুদ চৌধুরী:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী নগরীর কাট্টলীস্থ বাড়িতে ঈদ উল ফিতরের নামাজ আদায় করবেন। নিজ বাড়ির কম্পাউন্ডে প্রতিবেশীদের নিয়ে নামাজ আদায় করে আত্মীয় স্বজনদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

ঈদের পরদিন নগরীর মেহেদীবাগ বাসভবনে নেতাকর্মীদের জন্য মেজবানি মাংস, পরটা ও জর্দা ভাতের আয়োজন করেছেন।

আবদুল্লাহ আল নোমান:

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমানের সহধর্মিণী অধ্যাপিকা তাসমিন আরা নোমান এর শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলে তিনি চট্টগ্রামে ঈদ উদযাপন করবেন। এর ব্যত্যয় ঘটলে এবার ঢাকায় ঈদ করবেন বলে জানিয়েছেন তাঁর একান্ত সচিব নুরুল আজিম হিরু।

মীর নাছির উদ্দীন:

বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন এবার ঈদ উল ফিতরের নামাজ আদায় করবেন নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে।

এরপর নগরীর চট্টেশ্বরী রোড়ের ডালিয়াকুঞ্জে অবস্থান হাটহাজারী গ্রামের বাড়িতে যাবেন। তাঁর পুত্র বিএনপির কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন চট্টগ্রামে ঈদ উদযাপন করবেন বলে জানিয়েছেন তিনি।

মাহবুবের রহমান শামীম:

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম নগরীর জতিয়াতুল ফালাহ মসজিদে ঈদ উল ফিতরের নামাজ আদায় করবেন। পরে নেতাকর্মীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন বলে জানিয়েছেন তাঁর একান্ত সহকারী মো. আজম খান।

ডা. শাহাদাত হোসেন :

ঈদ করবেন নগরীর পশ্চিম বাকলিয়া ডিসি রোডস্থ বাড়িতে। এর আগে তিনি নগরীর বাদশা মিয়া সড়কের আমিরবাগ আবাসিক জামে মসজিদে ঈদের জামাত আদায় করবেন।

এরপর বাকলিয়ায় বাড়িতে গিয়ে সারাদিন থাকবেন। সেখানে নেতাকর্মীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

পরদিন তিনি নগরীর আসকারদিঘির পাড়স্থ রীমা কমিউনিটি সেন্টারে দলের নেতাকর্মীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আবুল হাশেম বক্কর:
মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নগরীর বাটালী রোডের বাসভবনে সারাদিন অবস্থান করে আত্মীয়স্বজন ও দলের নেতাকর্মীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আবু সুফিয়ান:

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। তিনি সেখানেই ঈদ করবেন।

এনামুল হক এনাম:

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও পটিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক এনামুল হক এনাম ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। এবার তিনি সেখানে ঈদ উদযাপন করবেন।

শফিকুল ইসলাম রাহী::


চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি ও উত্তর সাতকানিয়া সাংগঠনিক উপজেলা বিএনপির নেতা শফিকুল ইসলাম রাহী বর্তমানে তিনি ওমরা পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। সেখানে ঈদের জামাত আদায় করে বাংলাদেশে ফিরে আসেবেন।

এরপর তিনি উত্তর সাতকানিয়া নুরুল মার্কেটস্থ গ্রামের বাড়িতে ঈদ উল ফিতরের নামাজ আদায় করবেন এবং ঈদের পর দিন নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

তিনি জানান, প্রতি বছরের মতো এবারও গ্রামের বাড়িতে ঈদের নামাজের পর মুরব্বি ও আত্মীয় স্বজনদের কবর জিয়ারত করে বাড়িতে থাকবো। পরেরদিন নেতাকর্মীদের জন্য মেজবানের আয়োজন করা হয়েছে।

আরো পড়ুন