শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

চকবাজার জয়নগরকে রেডজোন ঘোষণা

প্রকাশিত: সোমবার, এপ্রিল ১৯, ২০২১

নগরীর চকবাজার থানার ১ নম্বর জয়নগর এলাকাকে রেডজোন ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (১৯ এপ্রিল) থেকে এই ঘোষণা কার্যকর হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

বিষয়টি নিশ্চিত করে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, কোন এলাকার অধিবাসীর ১ লাখের মধ্যে ৬০ জনের অধিক সংক্রমিত হয় তবে সে এলাকাকে রেডজোন ঘোষণা করা হয়। সে হিসেবে চকবাজার ১ নম্বর জয়নগর এলাকায় ৬০ জনের অধিক সংক্রমিত হওয়ায় ওই এলাকাকে রেডজোন ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, চকবাজারের জয়নগর এক নম্বর গলি, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল স্টাফ কোয়ার্টার, খুলশী থানার ১৩ নম্বর ওয়ার্ডে এসবি নগর, ওয়ার্লেস, কুসুমবাগ আবাসিক এলাকা, ১৪ নম্বর লালখানবাজার ওয়ার্ডে টাংকির পাহাড়, বাঘঘোনা, হাইলেভেল রোডকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

গোসাইলডাঙ্গা, পশ্চিম মাদারবাড়ি, পূর্ব মাদারবাড়ি, ফিরিঙ্গিবাজার, পাথরঘাটা, দক্ষিণ বাকলিয়া, বক্সিরহাট, দক্ষিণ পাহাড়তলী, উত্তর পতেঙ্গা, দক্ষিণ পতেঙ্গাসহ নগরীর ১২টি ওয়ার্ডে ইয়োলো জোন আছে। বাকি ২৯ ওয়ার্ডে রেড জোন।

সিএমপি সূত্রে জানা গেছে, রেড জোনের বাসিন্দারা অতি জরুরি প্রয়োজন ছাড়া এলাকার বাইরে যেতে পারবেন না। নিত্যপ্রয়োজনীয় জিনিস প্রয়োজন হলে, পুলিশ তাদের সহযোগিতা করবে।

আরো পড়ুন