শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

গণ্ডামার শ্রমিক-পুলিশ সংঘর্ষ, লেয়াকত আলীকে নিয়ে ষড়যন্ত্র

প্রকাশিত: রবিবার, এপ্রিল ১৮, ২০২১

চেয়ারম্যান লেয়াকত আলী

বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নে পশ্চিম বড়ঘোনায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে ৫ জন নিহত হওয়ার ঘটনাকে ভিন্নখাতে নেওয়ার পাওতারা করছে বলে অভিযোগ করছেন স্থানীয়রা।

তাদের দাবি, কয়লা বিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষ হয়েছে পুলিশের সাথে শ্রমিকদের। শ্রমিকরা তাদের দাবি দাওয়া নিয়ে আন্দোলন করেছে। সেখানে পুলিশ এ ঘটনা ঘটিয়েছে। কিন্তু এ ঘটনার সাথে কোনভাবে সম্পৃক্ততা না থাকার পরও একটি চক্র গণ্ডামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লেয়াকত আলীর নামে ভুয়া তথ্য ছড়াচ্ছে। এ ঘটনায় লেয়াক আলীকে জড়ানোর চেষ্ঠা করা হচ্ছে।

গণ্ডামারার স্থানীয় যুবক আবু আহমেদ বলেন, লেয়াকত চেয়ারম্যান এলাকার দলমত নির্বিশেষে সকলের কাছে গ্রহনযোগ্য একজন ব্যক্তি। এলাকাবাসীর সুখে দুখে পাশে থাকেন তিনি। তার সে জনপ্রিয়তায় ঈর্ষণীয় হয়ে একটি মহল বিদ্যুৎ কেন্দ্রের সংঘঠিত ঘটনায় চেয়ারম্যান জড়ানোর চেষ্টা করা হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

গত শনিবার (১৭ এপ্রিল) সকালে কর্তৃপক্ষের সঙ্গে বেতন ভাতা সংক্রান্ত দাবি আদায়ে বিক্ষোভ থেকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৫ জন নিহত হন। তারা হলেন- আহমদ রেজা (১৮), রনি হোসেন (২২), শুভ (২৪) ও মো. রাহাত (২৪) ও রায়হান।

আরো পড়ুন