সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

খেলাধুলা ও সংস্কৃতি নিয়ে কাজ করতে চাই : জেলা প্রশাসক

প্রকাশিত: শুক্রবার, ডিসেম্বর ২৩, ২০২২

নগর প্রতিবেদক :

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, আমার পড়ালেখা চট্টগ্রাম শহরেই। আমি চট্টগ্রামে খেলাধুলা ও সংস্কৃতি নিয়ে কাজ করতে চাই

শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকেলে এশিয়ান স্পোর্টস কমপ্লেক্সে এশিয়ান গ্রুপ স্পোর্টস লীগের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, আমি চট্টগ্রামে নতুন দায়িত্ব নিয়েছি। এ শহরের প্রতি আমার আলাদা একটা ভালো লাগা কাজ করে। এখানে এ দুটি বিষয়ে কাজ করার বিরাট সুযোগ রয়েছে।

তিনি বলেন, এখান থেকে যদি একজন ভালো খেলোয়াড় তৈরি হয় সে দেশকে বিশ্ব দরবারে উপস্থাপন করবে। আমি ইতোমধ্যে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে কথা বলেছি।

আমরা চট্টগ্রামের খেলা নিয়ে আলাদাভাবে ভাবতে চাই। প্রতিটি খেলার জন্য আলাদা মাঠ তৈরি করতে চাই। হকি খেলার জন্য হকি মাঠ, ফুটবলের জন্য ফুটবল মাঠ তৈরি করতে হবে। প্রতিটি কর্পোরেট হাউস যদি একেকটি খেলাকে সহযোগিতা করে তাহলে সবকটি খেলার ভালো আয়োজন করা যাবে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম শুধু ব্যবসা বাণিজ্যের দিক দিয়ে নেতৃত্ব দেয়নি বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে। একসময় বাংলাদেশের ক্রিকেটে চট্টগ্রামের অনেক স্বনামধন্য ক্রিকেটার অবদান রেখেছেন। তামিম ইকবালের মতো খেলোয়াড়ের জম্ম চট্টগ্রামে। অনেক গুনীজনের জন্ম হয়েছে চট্টগ্রামে। দেশের খেলাধুলার উন্নয়নে শুধু সরকারই কাজ করবে তা নয়, ব্যক্তি উদ্যোগেও ক্রীড়ার উন্নয়ন করা জরুরি। চট্টগ্রামে যদি এমন গুরুত্ব দেওয়া যায় সেটি এ এলাকার ক্রীড়া উন্নয়নের জন্য ভালো এবং দেশের জন্যও ভালো।

আরো পড়ুন