বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দিবে সরকার, আশা ফখরুলের

প্রকাশিত: বৃহস্পতিবার, মে ৬, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট,

মানবিক কারণে সরকারকে খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দেয়া হবে বলে আশা প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। বৃহস্পতিবার (৬ মে) দলের কেন্দ্রীয় কার্যালয়ে নেতা-কর্মীদের ঈদ উপহার দেয়ার সময় তিনি এ কথা জানান। 

এসময় মির্জা ফখরুল বলেন, করোনা পরিস্থিতিতে তার কিছু শারিরীক জটিলতা সৃষ্টি হয়েছে। সেজন্য আমাদের দেশের বেশিরভাগ মানুষের আকাঙ্ক্ষা বা ইচ্ছা যে তার চিকিৎসাটা পূর্ণাঙ্গ কোনো হাসপাতালে হোক। উন্নত বলতে, বাংলাদেশের উন্নত হাসপাতালে তিনি চিকিৎসা নিচ্ছেন। তবে আরও উন্নত চিকিৎসার জন্য তার পরিবার থেকে বিদেশ যাওয়া অনুমতি চাওয়া হয়েছে। আমরা আশা করি সরকার মানবিক কারণে তার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করবেন। 

বিএনপি মহাসচিব বলেন, আপনারা-আমরা সবাই অত্যন্ত উদ্বিগ্ন। আমাদের দলের চেয়ারপারসন ও বাংলাদেশের ১৮ কোটি মানুষের স্বাধীনতার সার্বভৌমত্বের একমাত্র আশা-ভরসার স্থল, যিনি দীর্ঘকাল সংগ্রামের মধ্য দিয়ে এখানে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন, গণতন্ত্র ফিরিয়ে এনেছেন আবার সেই গণতন্ত্রের চরম সংকটময় মুহূর্তে তাকে সুস্থ হিসেবে দেখতে চায় মানুষ। সেই খালেদা জিয়া গত ২৭ এপ্রিল থেকে এভার কেয়ার হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। সেখানে তাকে সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে। আমাদের চিকিৎসরা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে তার চিকিৎসা করছেন।

তিনি আরও বলেন, পোস্ট কোভিড জটিলতা থাকে, সেটা মাঝে-মাঝে টার্ন নেয় বিভিন্ন দিকে। ম্যাডামের যে বয়স এবং তার বিভিন্ন রোগ আছে। এর আগে তিনি প্রায় ৩ বছর কারাগারে ছিলেন। সেখানে বিভিন্ন জটিলতা দেখা দিয়েছে।    

আরো পড়ুন