শুক্রবার, ০১ জুলাই ২০২২

কোভিড পরিস্থিতিতে গরীব জনগোষ্ঠীকে সরকারী সহায়তার আওতায় আনা হয়েছে

প্রকাশিত: মঙ্গলবার, মে ১১, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট:

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সার্বিক তত্ত্ববধানে কোভিড-১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিতে লকডাউন চলাকালীন সময়ে চট্টগ্রাম নগরীর ২’শ দুস্থ ও গরীব জনগোষ্ঠীর মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় নগরীর পাহাড়তলী গার্লস স্কুল এন্ড কলেজ মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রত্যেককে ৬’শ টাকা করে নগদ অর্থ তুলে দেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মোঃ বদিউল আলম।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ.স.ম জামশেদ খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ, পাহাড়তলী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফজলুল করিম, জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর এস.এম ইকবাল মোরশেদ, মানবাধিকার সংগঠক নজরুল ইসলাম সুমন, তৃণমূল নাট্যদলের সাধারণ সম্পাদক রবিউল হক চৌধুরী, এসবিকে ইয়ং বাংলা টেকহাব’র এসিস্ট্যান্ট কো-অর্ডিনেটর ইয়াছিন ভূইঁয়া প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মোঃ বদিউল আলম বলেন, কোভিড পরিস্থিতিতে জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুস্থ, গরীব, দরিদ্র জনগোষ্ঠী, অস্বচ্ছল ও কর্মহীন মানুষদেরকে সরকারী সহায়তার আওতায় আনা হয়েছে। আমরা চাই এই পরিস্থিতিতে কেউ অনাহাওে ও কষ্টে থাকবেনা। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সার্বিক তত্ত¡াবধানে এ বিষয়টি কঠোরভাবে নজরদারী করা হচ্ছে। লকডাউনে একেবারে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় সরকারের পাশাপাশি সমাজের ধনার্ঢ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

আরো পড়ুন