রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

কারাবান্দী হেফাজত নেতার মৃত্যু সঠিক তদন্ত দাবি বাবুনগরীর

প্রকাশিত: শুক্রবার, মে ২১, ২০২১

বাবুনগরী

স্টাফ করেসপন্ডেন্ট:

কারাবন্দী নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা হেফাজতে ইসলামের সহ-সভাপতি ও খেলাফত মজলিসের উপজেলার সভাপতি মাওলানা ইকবাল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী।

শুক্রবার (২১ মে) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজত আমীর বলেন, মাওলানা ইকবাল হোসেনকে গ্রেপ্তারের পর রিমান্ডে নেওয়া হয়েছিল। রিমান্ডে অসুস্থ হলে তাকে চিকিৎসার জন্য হসপিটালে ভর্তি করা হয়। আমরা জানতে পেরেছি- অসুস্থ হওয়ার পরও সঠিক সময়ে তাকে যথাযথ চিকিৎসা সেবা দেওয়া হয় নি। কারাবন্দী অবস্থায় গতকাল হসপিটালেই তার মৃত্যু হয়েছে। মাওলানা ইকবাল হোসেনের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত।

তিনি আরো বলেন, কারাবন্দী অবস্থায় অসুস্থ হলে কয়েদিকে যথাযথ চিকিৎসা সেবা দেওয়ার বিধান রয়েছে। মাওলানা ইকবাল হোসেনকে যথাযথ চিকিৎসা সেবা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখতে কারা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহবান জানাচ্ছি। একইসঙ্গে মাওলানা ইকবালের মৃত্যুর কারণ বের করতে সুষ্ঠু তদন্তেরও আহবান জানাচ্ছি।

জুনায়েদ বাবুনগরী আরো বলেন, গ্রেপ্তার হওয়া ওলামায়ে কেরামের মধ্যে অনেক বয়োবৃদ্ধ আলেম রয়েছেন। তাদের মধ্যে অনেকেই কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর পেয়েছি। অসুস্থ হওয়া ওলামায়ে কেরামসহ এ পর্যন্ত গ্রেপ্তার হওয়া সকল আলেমদের নিঃশর্ত মুক্তির দাবি করছি।

হেফাজত আমীর বলেন, মাওলানা ইকবাল হোসেন হেফাজতে ইসলামের জন্য নিবেদিত প্রাণ একজন দায়িত্বশীল ছিলেন। কারাবন্দী অবস্থায় মৃত্যুবরণ করা ইসলামের জন্য তার এ ত্যাগ চিরস্মরণীয় হয়ে থাকবে, ইনশাআল্লাহ।

আরো পড়ুন