শুক্রবার, ০১ জুলাই ২০২২

কাপ্তাইয়ে ইউএনও’র অভিযানে ৯ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: বৃহস্পতিবার, এপ্রিল ৮, ২০২১

কাপ্তাইয়ের রাইখালীতে করোনা মোকাবেলায় উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ হাজার জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল থেকে দুপুর পযন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান এই অভিযানের নেতৃত্ব দেন। এতে দন্ডবিধি ও ভোক্তা অধিকার আইন লঙ্ঘনের অপরাধে বিভিন্ন ধাপে জরিমানা করা হয়।

অভিযানে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযানে চালিয়ে,সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অপ্রয়োজনীয় দোকান খোলা, নিষেধাজ্ঞা অমান্য করে যানচলাচল অপরাধে ১৭টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সহযোগিতায় ছিলেন চন্দ্রঘোনা থানার সহকারী উপ পরিদর্শক কল্যান বিশ্বাস , উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ ইলিয়াস এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা দপ্তরের অফিস সুপার সিরাজুল ইসলাম।

এইসময় উপস্থিত ছিলেন চন্দ্রঘোনা থানার ওসি মোঃ ইকবাল বাহার চৌধুরী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ তাহমিনা আরজু, রাইখালী ইউপি চেয়ারম্যান সায়ামং মারমা, রাইখালী বাজার সমিতির সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার।

এইসময় ইউএনও মুনতাসির জাহান বলেন করোনা মোকাবেলায় সারাদেশে ১ সপ্তাহের জন্য লকডাউন দিয়েছে সরকার, এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসকের নির্দেশক্রমে সকাল থেকেই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন ও মাস্ক বিতরণ করেন ইউএনও।

আরো পড়ুন