রবিবার, ০৩ জুলাই ২০২২

কাদের মির্জার ৩৮ সহযোগীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: মঙ্গলবার, মে ১৮, ২০২১

কাদের মির্জা

স্টাফ করেসপন্ডেন্ট, নোয়াখালী:

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার ৩৮ সহযোগীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। সোমবার (১৭ মে) রাতে এ মামলা করা হয়।তিনি বলেন, বসুরহাট সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি নূর মোহাম্মদ রহীমের করা অভিযোগটি মামলা (মামলা নং- ২৫) হিসেবে রুজু করা হয়েছে।

মামলায় বসুরহাট পৌরসভা ৩নং ওয়ার্ডের করালিয়ার শহীদ উল্যাহ রাসেল প্রকাশ কেচ্ছা রাসেলকে প্রধান আসামি করে আরও ৩৭ জনের নাম উল্লেখ করা হয়েছে।মামলা সূত্রে জানা যায়, গত ১৩ মে বিকেল সাড়ে ৪টায় কাদের মির্জার সহযোগী শহীদ উল্যাহ রাসেলের নেতৃত্বে আসামিরা অস্ত্র নিয়ে করালিয়ায় গুলিবর্ষণ ও বোমা বিস্ফোরণ ঘটায়। এতে বাদীসহ অন্তত ছয়জন আহত হন।

জানা যায়, মামলার বাদী নূর মোহাম্মদ রাহীম (২৭) পৌরসভা ৩নং ওয়ার্ডের মৃত গোলাম ছারওয়ারের ছেলে। তিনি উপজেলা আওয়ামী লীগ সমর্থিত সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের অনুসারী হিসেবে পরিচিত।উল্লেখ্য, কোম্পানীগঞ্জে মেয়র কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের দ্বন্দ্ব সংঘাতে ইতোমধ্যে দুইজন নিহত হয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ আহত হয়েছেন আরও শতাধিক। এসব ঘটনায় থানায় দুই ডজন মামলায় আসামি দুই সহস্রাধিক। এরমধ্যে অনেকে কারাগারেও রয়েছেন।

আরো পড়ুন