রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

কর্ণফুলীতে ‘আখতারুজ্জামান’ ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন

প্রকাশিত: রবিবার, জানুয়ারী ২২, ২০২৩

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের কর্ণফুলীতে শাহ আমানত টোল প্লাজা মাঠ প্রাঙ্গণে আখতারুজ্জামান চৌধুরী (বাবু) ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার (২২ জানুয়ারি) বিকেল ৪টায় কর্ণফুলী ক্রীড়া সংস্থার আয়োজনে বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয়।

টুর্নামেন্টের উদ্বোধন করেন সিজেকেএস এর সহ-সভাপতি মো. হাফিজুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরী।

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুহাম্মদ সেলিম হক ও আয়োজক কমিটির মিডিয়া আহবায়ক নুরুল হকের যৌথ সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সোলায়মান তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ডা. ফারহানা মমতাজ, ওসি দুলাল মাহমুদ, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি শাহেদুর রহমান, ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আনোয়ার সাদাত মোবারক, উপজেলা মহিলা আ. লীগের সভাপতি মোমেনা আক্তার নয়ন প্রমুখ।

ফারুক চৌধুরী বলেন, ব্যাডমিন্টনের মতো খেলা শারীরিক সুস্থতা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সহায়ক হতে পারে। কর্ণফুলী উপজেলার তরুণ যুবক ও ক্রীড়া প্রেমিকদের জন্য আগামী দু, মাসের মধ্যে মইজ্জ্যারটেক আবাসিক (সিডিএ) এর মাঠটি খেলার জন্য উপযুক্ত করা হবে।

সভাপতির বক্তব্যে, ইউএনও মামুনুর রশীদ চৌধুরী বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলা মানুষের শরীর ও মনকে সতেজ রাখে। শরীর ভালো থাকলে মন আর মন ভালো থাকলে জীবনে নতুন উদ্যোমে সবকিছুই ভালো লাগে। খেলা হচ্ছে সেই ভালো থাকার খোরাক। তাই উপজেলার প্রতিটি ইউনিয়নে একটি করে খেলার করা হবে পাশাপাশি উপজেলার সৌন্দর্য রক্ষার্থে মিনি পার্ক করার উদ্যােগ নিয়েছি।

এর আগে পবিত্র কুরআন তেলওয়াতের মধ্য দিয়ে প্রতিযোগিতার উদ্বোধন কাজ শুরু হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন হয়।

উদ্বোধনী দিনে ৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়। মোট ১৬টি দলের অংশগ্রহণে এই ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

আরো পড়ুন