শনিবার, ০৮ অক্টোবর ২০২২

করোনা পরিস্থিতিতে কেউ না খেয়ে কষ্টে থাকবে না: ডিসি

প্রকাশিত: রবিবার, মে ১৬, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট:

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, কোভিড পরিস্থিতিতে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সমাজের অসহায়, দুস্থ, গরীব, দরিদ্র জনগোষ্ঠী, অস্বচ্ছল ও কর্মহীন মানুষদেরকে সরকারী সহায়তা হিসেবে নগদ অর্থ ও উপহার সামগ্রী দেয়া হচ্ছে। আমরা চাই এই পরিস্থিতিতে কেউ না খেয়ে কষ্টে থাকবে না। এ বিষয়টি কঠোরভাবে নজরদারী করা হচ্ছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে কোভিড-১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিতে অসহায় হয়ে পড়া চট্টগ্রাম আদালত পাড়ার এডভোকেট ক্লার্ক এসোসিয়েশনের ৩’শ সদস্য, পত্রিকার ২’শ হকার, ৩৫০ জন অস্বচ্ছল ও দুস্থ মানুষসহ মোট সাড়ে ৯’শ অসহায় মানুষের মাঝে পৃথক পৃথকভাবে প্রধানমন্ত্রী প্রদত্ত ঈদ উপহার হিসেবে নগদ অর্থ সহায়তা বিতরণকালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যারা প্রকাশ্যে সহায়তা নিতে সংকোচবোধ করে ৩৩৩ নম্বরে ফোন করছে বা আমাদের কাছে এসএমএস দিয়ে সহযোগিতা কামনা করছে তাদের বাসা-বাড়িতে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছেন। উপজেলা পর্যায়ে সরকারী সহায়তা প্রদান কার্যক্রম চলমান রয়েছে। লকডাউনে একেবারে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় সরকারের পাশাপাশি সমাজের ধনার্ঢ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান তিনি

পৃথক তিনটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মোঃ বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মোঃ মাসুদ কামাল, স্টাফ অফিসার টু ডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শহীদুল ইসলাম, প্রমূখ।

আরো পড়ুন