মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

করোনায় মুম্বাইয়ে স্বাস্থ্যকর্মীদের পাশে ভাইজান সল্লু

প্রকাশিত: সোমবার, এপ্রিল ২৬, ২০২১

যদি বলা হয় বলিউড ইন্ডাস্ট্রির চেয়েও সালমান খানের হৃদয় বড়, তাহলে মনে হয় বেশি বলা হবে না। অতীতে বহুবার প্রমাণ রেখেছেন ‘ভাইজান’। তার মহানুবতার কথা সবাই জানেন। নানা সময়ে সাধারণ মানুষদের সহায়তায় এগিয়ে এসেছেন সবসময়। করোনা সংকটের সময় বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির পঁচিশ হাজার কর্মীর যাবতীয় খরচের ভার নিজের কাঁধেই তুলে নিয়েছিলেন বলিউডের প্রিয় ভাইজান সালমান খান। চেষ্টা চালিয়েছেন করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে কেউ যাতে অভুক্ত নিশিযাপন না করে। মানুষকে সাহায্য করার ক্ষেত্রে সবসময়ই সবার আগে এগিয়ে থেকেছেন তিনি। এবারও তার ব্যাতিক্রম হয়নি। ভারতের মুম্বাইয়ে করোনা আবহে আবারও মানবিকতার নজির গড়তে চলেছেন সালমান। মুম্বাইতে যে সমস্ত স্বাস্থ্যকর্মীরা প্রথম সারিতে থেকে করোনার সঙ্গে লড়ছেন, তাদের জন্য খাবারের ব্যবস্থা করলেন ভাইজান। মুম্বাইয়ের রাজপথে খাবার নিয়ে ঘুরে বেড়াচ্ছে তার খাবারের গাড়ি।

মুম্বাইতে করোনার ২য় ঢেউয়ের আঘাতে বর্তমানে বেহাল অবস্থা। সেখানে কার্ফু ঘোষণা করতে বাধ্য হয়েছেন রাজ্য সরকার। নিত্যদিন হু হু করে বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। দম ফেলার অবকাশ পাচ্ছেন না স্বাস্থ্যকর্মীরা। অনেকে সময় পাচ্ছেন না খাবার খেতে বাড়ি যাওয়ারও। কার্ফুর জন্য বন্ধ খাবার দোকানও। তাই এদের মুখে হাসি ফোটানোর আর পেট ভরে খাবার খাওয়ানোর দায়িত্ব নিলেন সালমান। যুব সেনার সঙ্গে হাত মিলিয়ে স্বাস্থ্যকর্মীদের জন্য খাবার সরবরাহের ব্যবস্থা করেছেন ভাইজান।

খাদ্যতালিকায় রয়েছে চা, বিশুদ্ধ জলের বোতল, বিস্কুট, এবং উপমা, পোহা, বড়াপাও এবং পাওভাজি। এসব খাবার ঘুরিয়ে ফিরিয়ে দেওয়া হচ্ছে সকলকে। সঙ্গে একটি জরুরী ফোন নম্বরও দেওয়া হয়েছে। কোনও স্বাস্থ্যকর্মী যদি খাবার না পান, তাহলে সেই নম্বরে ফোন করলেই তার কাছে পৌঁছে যাবে খাবার।

আরো পড়ুন