বুধবার, ৩০ নভেম্বর ২০২২

করোনায় অভিনেতা এস এম মহসিনের মৃত্যু

প্রকাশিত: রবিবার, এপ্রিল ১৮, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী, নাট্য শিক্ষক এস এম মহসিন। রোববার (১৮ এপ্রিল) সকাল ৯টা ৩০ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার মৃত্যুর খবর গণমাধ্যমে নিশ্চিত করেছেন ছেলে রাশেক মহসিন তন্ময়।

৭৩ বছর বয়সী এ অভিনয়শিল্পী সম্প্রতি পাবনায় ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘অন্তরাত্মা’ ছবির শুটিংয়ে অংশ নিয়েছিলেন। সেখান থেকে ফেরেন গত ২ এপ্রিল। ৪ এপ্রিল করোনার উপসর্গ দেখা দিলে তাকে পরিবারের সদস্যরা প্রথমে একটি হাসপাতালে ভর্তি করান। সেখান থেকে নেওয়া হয় ইমপালস হাসপাতালে। অবস্থার অবনতি হলে এই অভিনেতাকে নেওয়া হয় বারডেম হাসপাতালে। তার ফুসফুসের ৭০ শতাংশ সংক্রমিত ছিল। নিবিড় পরিচর্যা কেন্দ্রে প্লাজমা দেওয়াসহ নানাভাবে চেষ্টা করেছেন চিকিৎসকরা। কিন্তু সবকিছু ছেড়ে না ফেরার দেশেই পাড়ি জমালেন তিনি।

জানা গেছে, আজ বাদ আসর মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর আজিমপুর কবরস্থানে সমাহিত হবেন একুশে পদকজয়ী এই অভিনেতা।

এস এম মহসীন প্রায় চার দশক ধরে মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করছেন। অভিনয়ে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে ২০২০ সালে একুশে পদক পেয়েছেন তিনি। দীর্ঘদিন তিনি চাকরি করেছেন শিল্পকলা একাডেমিতে। পাশাপাশি শিক্ষকতাও করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। তিনি ২০১৮ সাল থেকে বাংলা একাডেমির একজন সম্মানিত ফেলো।

আরো পড়ুন