শুক্রবার, ০১ জুলাই ২০২২

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউনের বিকল্প ছিল না: শিক্ষা উপমন্ত্রী

প্রকাশিত: শনিবার, মে ১, ২০২১

মহিবুল হাসান নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট:

লকডাউনের কারণে অনেকের কষ্ট হচ্ছে। কিন্তু মানুষের জীবন রক্ষা করার জন্য করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণ করতে এই লকডাউনের কোন বিকল্প ছিল না। বিশ্বের অনেক উন্নত রাষ্ট্র ও করোনার আক্রমণে বিধস্ত হয়েছে। সেই হিসাবে বাংলাদেশের অবস্থা এখনো অনেক ভালো আছে। করোনা থেকে নিজেকে রক্ষা করতে সচেতন হওয়া, স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক ব্যবহারে কোন বিকল্প নেই মন্তব্য করে সকলকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার নগরীর ৩৪নং পাথরঘাটা ওয়ার্ডের মহিলা কলেজ মাঠে মরহুম জালাল আহমেদ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা লকডাউনে কর্মহীন মানুষদের মাঝে প্রতি পরিবার ২৫০০ টাকা করে মোট ৩৮ লক্ষ পরিবারকে এই সহায়তা প্রদান করছেন। জেলা প্রশাসনের মাধ্যমেও প্রধানমন্ত্রী ত্রাণ বিতরণ করাচ্ছেন। করোনা সংকট শুরু থেকে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন ধরনের সাহায্য-সহযোগিতা নিতে কর্মহীন মানুষের পাশে আছে।

উপমন্ত্রী সকলকে মাননীয় প্রধানমন্ত্রী জন্য দোয়া করতে অনুরোধ জানান, যাতে করে তিনি এইভাবে দেশবাসীর সেবা করতে পারেন।

মরহুম জালাল আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আসফাক আহমেদের সভাপতি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল মনসুর, ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক আফছার উদ্দিন, যুগ্ম আহ্বায়ক ফজলে আজিজ বাবুল, ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর পুলক খাস্তগীর।

এই সময় আরো উপস্থিত ছিলেন মোঃ শফিউল্লাহ, সাগর দেবনাথ, রেজাউল করিম,জহির, সুফি দিদার, ফারুক, মোঃ জুবায়ের, সাগর, মোঃ মালেক মিয়া, মোঃ ইদ্রিস প্রমুখ।

আরো পড়ুন