শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

করোনাকালে নিজের এবং অন্যের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হবে: মেয়র

প্রকাশিত: শুক্রবার, মে ৭, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট:

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, রমজান মাস সিয়াম সাধনার মাস। আল্লাহর হুকুমে এই রোজাকালেও করোনা সংক্রমণের ভয়ে আমরা দিনযাপন করছি। আমাদের দেশটি একটি জনবহুল দেশ। সবাই আশংকা করেছিল করোনার ছোবলে আমরা বিপর্যস্ত হয়ে যাবো, হাজার হাজার মানুষের মৃত্যু হবে। কিন্তু আল্লাহর রহমতে এবং আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পদক্ষেপের কারণে আমরা উন্নত দেশগুলোর তুলনায় অনেক ভাল অবস্থানে আছি। করোনাকাল ১৪ মাস অতিবাহিত হলেও না খেয়ে কারো মৃত্যু ঘটে নাই। সরকারের পক্ষ থেকে প্রত্যেক সেক্টরে খেটে খাওয়া ও কর্মহীন মানুষদের জন্য আর্থিক প্রনোদনা ও ত্রাণের মাধ্যমে সহযোগিতা করা হয়েছে বলেই পরিস্থিতি আজ পর্যন্ত এই অবস্থা আছে।

তিনি করোনাকালে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারি নির্দেশনা মেনে চলে নিজের এবং অন্যের স্বাস্থ্য সুরক্ষার আহবান জানান। ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে কর্মহীন মানুষদের মাঝে ইফতার সামগ্রী তুলে দিতে গিয়ে এ কথা বলেন।

ওয়ার্ড কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আসলাম হোসেন সওদাগর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর হুরে আরা বেগম, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো. সেলিম, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. হানিফ উল ইসলাম, নবাব আলি মিয়া, গোলাম সামদানী জনি, আখতারুজ্জামান চৌধুরী, মো. ইমন, মো. হানিফ প্রমুখ।

তিনি আরো বলেন, জীবন-জীবিকার চাকা সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণান্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই প্রচেষ্টার সাথে আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা যুক্ত হয়ে করোনা যুদ্ধে জয়ী হতে হবে।

আরো পড়ুন