শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

কক্সবাজারে নতুন আক্রান্ত ৪৪ জন

প্রকাশিত: সোমবার, মে ৩, ২০২১

করোনা কক্সবাজার

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার:

কক্সবাজার জেলায় করোনা পরিস্থিতি কি ক্রমশ হাতের বাইরে চলে যাচ্ছে? যেভাবে প্রতিদিন নতুন আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে সেই আশঙ্কা অমূলক নয়৷

রবিবার (২ মে) কক্সবাজার মেডিকেল কলেজের পরিসংখ্যান অনুযায়ী গত চব্বিশ ঘণ্টায় জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮ জন রোহিঙ্গাসহ ৪৪ জন৷

এর মধ্যে কক্সবাজার পৌরসভা ও সদর উপজেলায় নতুন করে আরও ৩০ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে।
শনিবার আক্রান্তের সংখ্যা ছিল ২৩ জন এবং শুক্রবার ছিল ৪৬ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৩৪০ জনে।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ৪১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ জন।তন্মধ্যে সদর উপজেলা ও পৌরসভার ৩০ জন,উখিয়া উপজেলায় ১০ জন(রোহিঙ্গা ৮ জন), টেকনাফ উপজেলায় ৩ জন,রামু উপজেলায় ১ জন এবং ৮ জন রোহিঙ্গা। নেগেটিভ ছিলেন ৩৬৬ জন।এছাড়া এদিন রোহিঙ্গা শরনার্থী শিবিরের ১১৭টি নমুনার মধ্যে ৮ জন পজিটিভ ছিলেন।

কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ৫৪১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত জেলায় ১ লাখ ১৯ হাজার ৪০২ জনের নমুনা সংগ্রহ করা হলো। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৪৪ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৩৪০ জনে। সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৮৪ জন। আইসোলেশনে রয়েছেন ২২৬ জন। নতুন করে কারো প্রাণহানি ঘটেনি। জেলায় করোনায় এখন পর্যন্ত মোট ১১ রোহিঙ্গাসহ ৯৮ জন মারা গেছেন। তার মধ্যে সর্বাধিক কক্সবাজার পৌরসভা ও সদর উপজেলাতেই ৫১ জনের মৃত্যূ হয়েছে। আক্রান্তের দিক দিয়েও এগিয়ে রয়েছে এই এলাকা।এছাড়া জেলায় করোনাক্রান্ত রোহিঙ্গার সংখ্যা ৫৭৪ জন।এর মধ্যে উখিয়ায় ৪৫২ জন এবং টেকনাফে ১৩২ জন।

উল্লেখ্য দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে প্রথম পর্যায়ের থেকে করোনার দ্বিতীয় ঢেউ আরও ভয়ঙ্কর রূপ নিয়েছে ৷ এখনও পর্যন্ত দেশের কিছু জেলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, কিন্তু আবার বেশ কিছু জেলায় বেলাগাম হয়ে গিয়েছে করোনা পরিস্থিতি ৷ এর জেরে স্বাভাবিক ভাবেই গোটা দেশে ফের একবার আতঙ্কের পরিস্থিতি সৃষ্টি হয়েছে ৷ করোনা ভাইরাসের সংক্রমন ভয়াবহ আকার ধারণ করছে কক্সবাজার জেলাতেও।

আরো পড়ুন