রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

কক্সবাজারে অভিযানে ‘জামাতুল আনসারের সামরিকপ্রধান’ গ্রেপ্তার

প্রকাশিত: সোমবার, জানুয়ারী ২৩, ২০২৩

জেলা প্রতিনিধি, কক্সবাজার :


কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প ও এর আশপাশের এলাকায় অভিযান চালিয়ে নব্য জঙ্গি সংগঠন ‘জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শূরা সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ বাশারকে আটক করেছে র‍্যাব।

এসময় তাদের কাছ থেকে দেশি ও বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়। সোমবার ভোর থেকে এই অভিযান শুরু হয়।
অভিযান পরবর্তীতে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, এই জঙ্গি সংগঠনের সামরিক শাখার প্রধান রনবীরকে আটক করা র‍্যাবের মূল টার্গেট ছিলো। বোমা বিশেষজ্ঞ রনবীর অর্থের যোগানের পাশাপাশি অনেককেই নিয়মিত প্রশিক্ষণ দিচ্ছিলেন।

র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, পূর্বে গ্রেফতার এই সংগঠনের জঙ্গিদের থেকে প্রাপ্ত তথ্য ও গোপন সংবাদের ভিত্তিতে আজ রণবীরকেও তার সহযোগীকে অস্ত্রসহ আটক করে র‍্যাব।

সোমবার ভোর সকালে গোপন সংবাদের ভিত্তিতে নব্য জঙ্গি সংগঠন ‘জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র আস্তানা শনাক্তের পর কক্সবাজারের উখিয়া ৭নং রোহিঙ্গা ক্যাম্প ও এর আশপাশের এলাকায় র‍্যাব-১৫ এর সদস্যরা এই অভিযান শুরু করে।

এসময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গির আস্তানা থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এসময় র‍্যাবও পাল্টা গুলি চালালে শুরু হয় গোলাগুলি। এক পর্যায়ে তাদের আটক করা হয়।

এর আগে এই জঙ্গি সংগঠনের সেকেন্ড ইন কমান্ড কে বান্দরবানের গহীন অরণ্য থেকে গ্রেফতার করা হয়।

আরো পড়ুন