সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

ওয়ানডে ফিরল সাকিব, বাদ শান্ত-ইমরুল

প্রকাশিত: বৃহস্পতিবার, মে ২০, ২০২১

নগর খেলা:

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দু’টি ম্যাচের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে দেখা গেছে, প্রাথমিক দলে থাকলেও চূড়ান্ত স্কোয়াড থেকে বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত ও অভিজ্ঞ ইমরুল কায়েস। অপর দিকে দলে ফিরেছেন সাকিব আল হাসান।

বাংলাদেশের হয়ে ইমরুল সবশেষ খেলেছেন ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। কিন্তু টিম কম্বিনেশনের কারণে আর দলে জায়গা হয়নি তার। এবার সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত অপেক্ষাটা আরো বাড়লো। সুযোগ হয়নি নাসুম আহমেদেরও। আর ইনজুরির কারণে আগেই বাদ পড়েছেন রুবেল ও হাসান মাহমুদ।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলেছেন সাকিব। তবে নিউজিল্যান্ড সফরে ছিলেন না তিনি। এবার ফিরলেন তিনি।

প্রাথমিক দলে না থেকেও চূড়ান্ত স্কোয়াডের স্ট্যান্ড বাই তালিকায় আছেন অনুশীলন ও প্রস্তুতি ম্যাচ খেলা লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। তার সাথে আরো আছেন নাঈম শেখ, তাইজুল ইসলাম ও শহিদুল ইসলাম।

বৃহস্পতিবার দল ঘোষণার পর মিরপুরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের সাথে আমরা ওয়ানডে সিরিজ খেলেছি। তিন শূন্যতে জিতেছি। সেই ধারাবাহিকতা রক্ষা করতে আমরা দলে খুব বেশি পরিবর্তন করিনি। আশা রাখি, শ্রীলঙ্কার বিপক্ষেও আমরা ভালো করবো।’

তিনি বলেন, ‘ঘরের মাঠে আমরা সব সময় ভালো খেলি। এই সিরিজেও তাই হবে আশা করি।’ তবে নিউজিল্যান্ডে ধরাশায়ী হওয়ার কথা ভুলেননি প্রধান নির্বাচক। বলেন, নিউজিল্যান্ডে ভালো করতে পারিনি। কিন্তু ঘরের মাঠে খেলার আগে খেলোয়াড়রা আত্মবিশ্বাসী আছেন। শ্রীলঙ্কার বিপক্ষে আমরা একটি ভালো সিরিজের প্রত্যাশা করছি।

বাংলাদেশের দল
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

স্ট্যান্ড বাই
নাঈম শেখ, তাইজুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব ও শহিদুল ইসলাম।

আরো পড়ুন