শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

এবার ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদ জানালেন আমিরাতের প্রিন্সেস

প্রকাশিত: মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২

নগর ডেস্ক::

ফিলিস্তিনে ইসরাইলি বিমান হামলার পর এবার প্রতিবাদ জানালেন সংযুক্ত আরব আমিরাতের প্রিন্সেস হিন্দ বিনত ফয়সাল আল-কাসিমি। দেশটিতে ইসরাইলের নির্বিচার বোমা হামলায় শিশুসহ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। সম্প্রতি এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে বেশ কয়েকটি টুইট করেন তিনি। খবর সিয়াসাতের।

একটি টুইটে বিভিন্ন যুদ্ধে মুসলিমদের নিহত হওয়াকে হোলোকাস্টের সঙ্গে তুলনা করেছেন প্রিন্সেস হিন্দ।

গত ২৫ বছরে এক কোটি ২৫ লাখ মুসলিমের মৃত্যু হয়েছে দাবি করে আমিরাতের প্রিন্সেস লিখেন, এ নিয়ে কোনো মুসলিম কোনো বই লিখেছেন, সিনেমা বানিয়েছেন বা কোনো আইন প্রণয়ন করেছেন এমনটা কখনও শুনবেন না। আমরা ক্ষমা করি এবং সামনে এগিয়ে যাই।

আরেক টুইটে তিনি গাজা উপত্যকায় শিশু হত্যাকে ন্যায্যতা দোওয়ার জন্য মিডিয়াকে দায়ী করেছেন। তিনি লিখেছেন, আপনাদের নিয়ন্ত্রিত মিডিয়াগুলো দাবি করে যে সন্ত্রাসী বাবারা ইচ্ছাকৃতভাবে এই শিশুদের মানব ঢাল হিসেবে ব্যবহার করেছে। তাই মৃত শিশুদের জন্য এক ফোঁটাও সহানুভূতি অনুভব করেন না আপনারা।

গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের হত্যাকে নাৎসিদের হাতে ইহুদিদের হত্যার সঙ্গে তুলনা করে প্রিন্সেস হিন্দ লিখেন, জার্মানিতে নাৎসিরা ইহুদিদের সঙ্গে যা করেছে তাতে আমরা সবাই কেঁদেছি। তবুও এটা হাস্যকর যে কিভাবে একই ইহুদি জায়োনিস্টরা ফিলিস্তিনিদের সঙ্গে ঠিক একই জিনিস করেও কাঁদে না। তারা না ছাড়লে তাদের বাড়ি নিয়ে যায়, তাদের আতঙ্কিত করে এবং বোমা মারে।

আরো পড়ুন