শনিবার, ০৮ অক্টোবর ২০২২

ঈদের আগে চালু হতে পারে গণপরিবহণ, ইঙ্গিত সড়ক পরিবহন মন্ত্রীর

প্রকাশিত: শনিবার, মে ১, ২০২১

ফাইল ছবি

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা:

জনস্বা্র্থ বিবেচনা করে ঈদুল ফিতরের আগে গণপরিবহন চালু করার ইঙ্গিত দিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, চলমান কঠোর বিধি নিষেধের মেয়াদ শেষ হওয়ার পর সরকার গণপরিবহন চালুর বিষয়ে চিন্তা ভাবনা করছে।

শনিবার নিজের সরকারী বাসভবন থেকে ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

পরিবহন শ্রমিকদের আন্দোলনে যাওয়ার পরামর্শ দিয়ে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, আপনারা আন্দোলনে যাবে না। আপনারা ধৈর্য ধরুন। সরকার আপনাদের কথাও ভাবছে।

এর আগে গত ৫ এপ্রিল থেকে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার সারাদেশে বিধিনিষেধ আরোপ করলে ওইদিন থেকেই গণপরিবহন চলাচলও বন্ধ করে দেওয়া হয়। পরে ৭ এপ্রিল থেকে সিটি করপোরেশন এলাকায় সীমিত আকারে চলাচলের অনুমতি দিলেও ১৪ এপ্রিল সেটা আবারো বন্ধ করে দেওয়া হয়।

সরকারের এই কঠোর বিধিনিষেধ প্রথমে ২১ এপ্রিল, এরপর ২৮ এপ্রিল এবং সবশেষ ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এর মধ্যে একাধিকবার গণপরিবহন চালুর বিষয়ে কথা উঠেছে। গণপরিবহন বন্ধ থাকায় পরিবহন শ্রমিকরা উপার্জনহীন হয়ে পড়লে তারা বারবারই গণপরিবহন চালুর দাবি তুলেছেন। তারা বলছেন, স্বাস্থ্যবিধি অনুসরণ করেই তারা পরিবহন চালাতে চান। তবে এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি।

আরো পড়ুন