বুধবার, ৩০ নভেম্বর ২০২২

ইবি’র ট্যুরিজম বিভাগে দিনব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিত: শনিবার, নভেম্বর ১২, ২০২২

নাজমুল হুসাইন, ইবি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। একইসাথে এর আগে আয়োজিত আন্তঃবর্ষ ফুটবল, বিতর্ক ও পিলোপাসিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। শনিবার (১২ নভেম্বর) বেলা ১২টায় বিভাগের ৬১৪ নম্বর কক্ষে এটি অনুষ্ঠিত হয়। এসময় বিভাগের তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এসময় তিনি বলেন, প্রত্যেকের ভেতরেই একটি শিশু থাকে। বয়স বৃদ্ধির সাথে সাথে অনেকের ভেতরের সেই শিশুর মৃত্যু ঘটে। নাচ, গান খেলা ধুলার চর্চা সেই সুপ্ত শিশুর বেঁচে থাকার বহিঃপ্রকাশ। সুস্থ ও সুন্দরভাবে বেঁচে থাকতে সকলের সাংস্কৃতির চর্চা অব্যাহত রাখা উচিৎ।

সাদমান নাভিদ ও নাদিয়া নাসিমের যৌথ সঞ্চালনায়
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েল, সহকারী অধ্যাপক জেসমিন আক্তার, প্রভাষক ইয়ামিন মাসুম ও প্রভাষক নাসির মিয়া।

অনুষ্ঠানে অতিথি ও বিভাগের শিক্ষকদের সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন শিক্ষকরা। পরে প্রীতিভোজ শেষে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আরো পড়ুন