বুধবার, ৩০ নভেম্বর ২০২২

ইবির খালেদা জিয়া হলে বিদায় সংবর্ধনা ও নবীন বরণ

প্রকাশিত: বুধবার, নভেম্বর ২৩, ২০২২

নাজমুল হুসাইন, ইবি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) খালেদা জিয়া হলে স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে। নৃত্য ও প্রদীপ প্রজ্বালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় হলের মঞ্চে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্নাতকোত্তর ২০১৪-১৫ ও ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে প্রথমে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এসময় আবাসিক শিক্ষক মাহবুবা সিদ্দিকা স্বাগত বক্তব্য প্রদান করেন। পরে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং বিদায়ী শিক্ষার্থীদের স্মারক প্রদান করা হয়। 

হলের প্রভোস্ট প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান এবং বিশেষ অতিথি কোষাধাক্ষ্য অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপ-উপচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান বিদায়ীদের উদ্দেশ্যে বলেন, আশা করি তোমরা অনেক-অনেক ভালো কাজ করে বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম বয়ে নিয়ে আসবে। ক্যাম্পাস ছেড়ে চলে গেলেও এই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে তোমাদের সম্পর্ক কখনো ছিন্ন হবে না।

তিনি আরও বলেন, মেয়েদের অনেক দায়িত্ব। তাদেরকে মানবিক গুনসম্পন্ন মানুষ হিসেবে পরিবার এবং রাষ্ট্রের পাশে দাঁড়াতে হবে। নিজে ভালো থাকবো, অন্যকেও ভালো রাখবো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবসে এই হোক আমাদের প্রত্যয়।

এসময় শেখ ফারাহ শারমিন বিন্দুর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন শাপলা ফোরামের সভাপতি পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, টিএসসিসি’র পরিচালক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, বাংলা বিভাগের সিনিয়র শিক্ষক অধ্যাপক ড. শেখ মহাঃ রেজাউল করিম, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিয়া রাসিদুজ্জামান, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সাহিদা আকতার, প্রেস প্রশাসক অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ইন-চার্জ) ড. আমানুর রহমান, প্রকটিয়াল বডির সদস্যবৃন্দ, হলের আবাসিক শিক্ষকসহ অন্যান্যরা।

প্রসঙ্গত, এসময় ফ্যাকাল্টি ফার্স্ট ফলিত পুষ্টি ও খাদ্যপ্রযুক্তি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের তামান্না খাতুনকে প্রভোস্ট অ্যাওয়ার্ড দেয়া হয়।

আরো পড়ুন