বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

ইউএস বাংলা ফ্লাইটের চিকিৎসক-যাত্রীর ব্যাগে গুলি

প্রকাশিত: বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১

ঢাকা: শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে ইউএস বাংলার যশোরগামী ফ্লাইটে থাকা এক চিকিৎসকের ব্যাগ থেকে ৫ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় বিমানবন্দরের এন্টি হাইজ্যাক পয়েন্টে নিরাপত্তা তল্লাশিতে স্ক্রিনিংয়ের সময় এগুলো ধরা পড়ে।

এভিয়েশন সিকিউরিটি ফোর্সের (এভসেক) সদস্যরা জানান, সকালে ফ্লাইটে উঠার আগে সবর্শেষ চেকিং-এন্টি হাইজ্যাক পয়েন্টে স্ক্রিনিংয়ে চিকিৎসক মাহিনুর তাজনীনের হ্যান্ডব্যাগে ৫ রাউন্ড গুলি শনাক্ত হয়। স্ত্রীকে নিয়ে তিনি যশোর যাচ্ছিলেন।

ডা. মাহিনুর তাজনীন রাজধানীর শ্যামলীর ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক।

এভসেক পরিচালক মো. আলী আজম সংবাদমাধ্যমকে জানান, নিয়ম অনুযায়ী কারো কাছে বৈধ কোনো অস্ত্র বা গুলি থাকলে প্রবেশের সময় হেভি লাগেজ পয়েন্টে নিরাপত্তাকর্মীদের অবিহত করতে হয়। পরে কতৃর্পক্ষ বিশেষ বক্সে পিস্তল বা গুলি ভরে পাইলটের কাছে জমা দেয়। বিমানটি গন্তব্যস্থলে পৌঁছানোর পরে পাইলট ওই অস্ত্র বা গুলি যাত্রীকে বুঝিয়ে দেন।

আলী আজম বলেন, ‘হয়তো বিষয়টি এই দম্পতি জানতেন না। যে কারণেই অজ্ঞাতসারেই তারা প্রাথমিক চেকিং পার হয়ে যান। তারপরও অস্ত্রের লাইসেন্স আছে কিনা ও কোনো অসৎ উদ্দেশ্যে গুলি বহন করা হচ্ছিল কিনা, তা খতিয়ে দেখা হবে।’

তিনি আরও জানান, বিমানবন্দরের প্রবেশপথে প্রাথমিক চেকিংয়ে হেভি লাগেজ পয়েন্টে গুলির অস্তিত্ব ধরা না পড়ার কারণ তদন্ত করা হবে। এ ঘটনায় সংশ্লিস্ট স্ক্যানারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এভসেক পরিচালক।

আরো পড়ুন