সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

আসলাম চৌধুরীর সুস্থতা কামনা দোয়া মাহফিল

প্রকাশিত: রবিবার, মে ১৬, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি:

বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ৫ম কারাবন্দি দিবস উপলক্ষে সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়ন বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সীতাকুণ্ড উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জহুরুল আলম জহুর।

তিনি বলেন, ২০১৬ সালের ১৫ই মে মিথ্যা ও ষড়যন্ত্র মূলক মামলায় ঢাকার কুড়িল বিশ্বরোড এলাকা থেকে বিএনপি’র যুগ্ম-মহাসচিব লায়ন আসলাম চৌধুরীকে অবৈধ সরকারের নিদের্শনায় গ্রেপ্তার করেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এর পর তার বিরুদ্ধে দায়ের করা হয় রাষ্ট্রদ্রোহি মামলাসহ একের পর এক মিথ্যা মামলা। এই পর্যন্ত তার বিরুদ্ধে মোট ৬৭ টি মিথ্যা মামলা দয়ের করেও ক্লান্ত হয়নি রাষ্ট্রীয় ক্ষমতা অবৈধ ভাবে দখলকারীগণ। যার অধিকাংশ মামলা অবৈধ সরকারের নির্দেশনায়য় বাদী হয়েছে পুলিশ। সব কয়টি মামলা তিনি জামিন পেয়েছেন উচ্চ আদালত থেকে তবুও সরকার মুক্তি না দিয়ে নানান অজুহাতে নতুন মামলা দেখিয়ে দীর্ঘ ৫ বছর যাবত তাকে কারাগারে বন্দী করে রেখেছেন। একজন জাতীয় নেতাকে বিনা বিচারে অন্যায়ভাবে এত দীর্ঘ সময় কারাগারে বন্দী করে রাখার প্রথম ইতিহাস ও নজির স্থাপন করেছেন বর্তমান এই অবৈধ সরকার। ইতিপূর্বে বাংলাদেশের ইতিহাসে এ রকম ন্যক্কারজনক ঘটনার কোন উদাহরণ খুঁজে পাওয়া যাবে না।

তিনি আরও বলেন, বর্তমান অবৈধ সরকারের নির্দেশনায় পরিকল্পিত ও উদ্দেশ্যমূলকভাবে বিরোধী রাজনৈতিক নেতাকে কারাগারে বন্দী করে রাখা হয়েছে। আসলাম চৌধুরীকে একটা সাধারণ ইসু ও ষড়যন্ত্র করে কারাগারে বন্দী রেখে পরিবার, সমাজ, ব্যবসা বাণিজ্য ও রাজনৈতিক সহযোদ্ধাদের থেকে দীর্ঘ সময়ের জন্য বিচ্ছিন্ন করে রাখা আন্তর্জাতিক মানবাধিকারের চরম লঙ্গন ও অন্যায়। আমরা আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনের নেতাদের অনুরোধ করছি যে, আপনারা আসলাম চৌধুরীর বিষয়টি তদন্ত করুণ ও উনাকে কারাগার থেকে দ্রুত মুক্তির দাবী জানাই।

সীতাকুণ্ড উপজেলা ছাত্রদল আয়োজিত দোয়া মাহফিল বাড়বকুণ্ড ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বাড়বকুণ্ড মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও আসলাম চৌধুরীর সুস্থ্যতা কামনা ও দ্রুত মুক্তি চেয়ে দোয়া মাহফিল ও মোনাজাত করা হয়।

এতে উপস্থিত ছিলেন বাড়বকুন্ড ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বদিউল আলম বদরুল, উপজেলা ছাত্রদলের আহবায়ক কাজী মোঃ সেলিম উদ্দিন, বিএনপি নেতা নাজমুল হোসেন, যুবদল নেতা লোকমান হোসেন, যুবদল নেতা ইকবাল, যুবদল নেতা রুবেল, উপজেলা ছাত্রদল নেতা মো জোবায়ের হোসেন, ছাত্রনেতা শাহরিয়ার, সাবেক ছাত্রনেতা খোকন, ছাত্রনেতা বাবলু, ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক জামিল রায়হান, সি.সহ সভাপতি এম এ মামুন, সাংগঠনিক সম্পাদক জাওয়াদুল ইসলাম, মেসবাহ, ফারুক, ইসমাইল, শাকিল, সাজ্জাদ, রিপন, রনি, রাসেল প্রমুখ।

আরো পড়ুন