বুধবার, ১০ অগাস্ট ২০২২

আরব আমিরাতে দুবাই ড্রাগন মার্টে অগ্নিকাণ্ড

প্রকাশিত: রবিবার, জুলাই ৩১, ২০২২

জাসেদুল ইসলাম, দুবাই::

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি কর্মী সমৃদ্ধ আন্তর্জাতিক চীনা বাণিজ্যিক মল ড্রাগন মার্ট এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রবিবার বিকেলে মলটির আইবি জোনের বহিরাংশ ও অভ্যন্তরে বেশকিছু দোকান আগুনে ফুঁড়ে যায়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ময়লার ঝুড়িতে থাকা সিগারেট এর উল্কি থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা সংগঠিত হয়েছে।

দুবাই সিভিল ডিপেন্স এর সাতটি ইউনিট এর সহায়তায় মাত্র দশ মিনিটেই আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিক মলটিতে নিযুক্ত নিরাপত্তারক্ষীরা দর্শনার্থী ও কর্মীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়।

মলটিতে ধোয়া চেঁয়ে যাওয়ায় ক্রেতা বিক্রেতা ও দর্শনার্থীদের নিরাপত্তার কথা মাথায় রেখে তাৎক্ষণিক বাণিজ্যিক কার্যক্রম স্থগিত করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল ৫ টার দিকে আগুনে মলটির অভ্যন্তরে ও বাইরে ধোয়ায় চেঁয়ে যায়। এতে দর্শনার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন। পরে সিভিল ডিপেন্স এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এতে কোন ধরনের হতাহতের ঘটনা না ঘটলেও পার্কিং এ থাকা তিনটি গাড়ী পুড়ে যায়। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান সমূহের ঠিক কি পরিমান আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে তা এখনো নিশ্চিত নয়।

ঘটনার বিষয়ে কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোন অফিসিয়াল ঘোষণা দেয়নি। তবে কর্তৃপক্ষ নিরাপত্তার বিষয় মাথায় রেখে ঘটনাস্থল ও আশপাশের কয়েক কিলোমিটারের অভ্যন্তরে যাতায়াত নিষিদ্ধ করেছে।

ঠিক কি কারনে আগুনের উৎপত্তি হয়েছে তা এখন পর্যন্ত না জানা গেলেও কর্তব্যরত অফিসার জানায়, দুবাই নিরাপদ নগরী, আমরা বাসিন্দাদের নিরাপত্তা ও ঘটনার বিষয়ে সুষ্ঠ তদন্ত করছি।

আরো পড়ুন