শুক্রবার, ০১ জুলাই ২০২২

আনোয়ারায় লোকালয়ে মেছো বাঘ, যাচ্ছে চিড়িয়াখানায়

প্রকাশিত: বুধবার, মে ৫, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট, আনোয়ারা

আনোয়ারায় বিরল প্রজাতির একটি মেছো বাঘ উদ্ধার করেছে স্থানীয়রা। বুধবার দুপুর ১ টায় উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের আল আমিন একাডেমি সংলগ্ন ধানের মাঠ থেকে অক্ষত অবস্থায় মেছো বাঘটি উদ্ধার করা হয়।

স্থানীয় বোয়ালিয়া আল আমিন একাডেমির পরিচালক মিয়া মোহাম্মদ আবদুল করিম জানান, একাডেমি সংলগ্ন ধানের মাঠে বিরল প্রজাতির মেছো বাঘটি ঘুরতে দেখেন স্থানীয়রা। এরপর স্থানীয় যুবক মোজাম্মেল, পরিমল ও ফয়সালের সহায়তায় বাঘটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে স্থানীয় চেয়ারম্যান এম.এ কাইয়ুম শাহ্কে বিষয়টি জানানো হয়।

বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম.এ কাইয়‚ম শাহ্ জানান, বিরল প্রজাতির মেছো বাঘটিকে অক্ষত অবস্থায় রয়েছে। চট্টগ্রাম চিড়িয়াখানা কৃর্তপক্ষকে বিষয়টি জানানো হয়েছে এবং বাঘটি চিড়িয়াখানায় হস্থান্তর করা হবে।

আনোয়ারা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, আনোয়ারার দেয়াঙ পাহাড় ও সমুদ্র উপক‚লবর্তী বিভিন্ন ইউনিয়নের ঝোঁপঝাড়ে বন্যপ্রাণী শিয়াল, মেছো বাঘ, বন বিড়ালসহ নানান প্রজাতির প্রাণী দেখতে পাওয়া যায়। এ গুলো বিভিন্ন সময়ে খাবারের খোঁজে লোকালয়ে নেমে আসলে স্থানীয়দের হাতে ধরা পড়ে।

আরো পড়ুন