বুধবার, ২৯ নভেম্বর ২০২৩

আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার

প্রকাশিত: মঙ্গলবার, মে ২৫, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট :

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। গত শনিবার চট্টগ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নয়টি মোবাইল ফোন, একটি হার্ড ডিস্ক ও নগদ ২ লাখ ১ হাজার ১৮৫ টাকা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৫ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিটিটিসি ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আব্দুল্লাহ (২৬) ও আনোয়ার হোসেন (৪৮)।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা গেছে, গত ৫ মে শেরেবাংলা নগর থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা তদন্ত শুরু করে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ। ওই মামলার ঘটনায় জড়িত আব্দুল্লাহ ও আনোয়ারকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। গ্রেপ্তার আব্দুল্লাহ একজন আইটি এক্সপার্ট। তিনি মোবাইল ব্যাংকিং ব্যবসার আড়ালে আনসার আল ইসলাম সংগঠনের হয়ে কাজ করতেন। কারাগারে আটক সদস্যদের জামিন, অর্থ সংগ্রহ, সংগঠনের প্রচার ও নতুন সদস্য সংগ্রহের জন্য কাজ করতেন তিনি। আব্দুল্লাহর কাছ থেকে উদ্ধার হার্ড ডিস্কে উগ্রবাদী বার্তা সম্বলিত অডিও, ভিডিও, পিডিএফ বই এবং সংগঠনের অন্যান্য সদস্যদের সঙ্গে গোপন যোগাযোগের তথ্য রয়েছে। মামলার এজাহারভুক্ত অভিযুক্ত হারুন ইজাহারের নির্দেশে তারা কার্যক্রম পরিচালনা করতেন। মঙ্গলবার তাদের আদালতে পাঠানো হয়েছে।


বাংলাদেশ সময় ০৯.১০ পিএম,
নগর নিউজ/ ইএ/ ২৫ মে ২০২১

সর্বশেষ