বুধবার, ০৬ জুলাই ২০২২

আজ ভারত থেকে ফিরছেন সাকিব-মুস্তাফিজ

প্রকাশিত: বৃহস্পতিবার, মে ৬, ২০২১

নগর খেলা:

ভারতে করোনার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। টুর্নামেন্ট বন্ধ হওয়ার পর বিদেশি ক্রিকেটারদের ফেরার ব্যবস্থা করছে আইপিএল কর্তৃপক্ষ। এবারের আসরে অংশ নিয়েছেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। আজ বৃহস্পতিবার ভারত থেকে দেশে ফিরছেন তাঁরাও।

বিশেষ বিমানে করে আজ ঢাকায় ফিরছেন সাকিব-মুস্তাফিজ। ভারতের আহমেদাবাদ থেকে সন্ধ্যা নাগাদ ঢাকায় পা রাখার কথা তাঁদের। মুস্তাফিজের পারিবারিকসূত্রে খবরটি জানা গেছে। দুজনের দল কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস মিলে বিশেষ বিমানের খরচ বহন করবে বলে জানা গেছে।

সাকিব-মুস্তাফিজদের কোয়ারেন্টিন তিনদিন নাকি ১৪দিন হবে সেটা জানতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছিল বিসিবি। এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন সুজন বলেছিলেন, ‘ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আসা যাত্রীদের জন্য ১৫ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের নতুন নীতিমালা করছে সরকার। এখন এই নীতিতে কি সাকিব ও মুস্তাফিজও পড়ে যান কিনা— সেটা নিয়ে আমরা একটু চিন্তায় আছি। আমরা পুরো ব্যাপারটা সম্পর্কে একটা পরিষ্কার ধারণা পেতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি। তাদের কাছে পরামর্শ চেয়েছি।’

কদিন আগে শ্রীলঙ্কা থেকে টেস্ট সিরিজ ফিরেছে বাংলাদেশ দল। বিসিবি অনুরোধ করায় তাঁদের কোয়ারেন্টিন ১৪ দিনের বদলে তিন দিন করে দেওয়া হয়। কিন্তু তামিম-মুশফিকদের ছাড় দিলেও সাকিব-মুস্তাফিজের ক্ষেত্রে ছাড় দেয়নি স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারত থেকে ফেরায় ১৪ দিনই কোয়ারেন্টিনে থাকতে হবে সাকিব-মুস্তাফিজকে।

আরো পড়ুন