সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

অসহায়, সুবিধা বঞ্চিত শিশু নিয়ে হোপ ফাউন্ডেশনের ‘ ঈদ উল্লাস’

প্রকাশিত: মঙ্গলবার, মে ১১, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট :

বছরের সবচেয়ে বড় উৎসব গুলোর মধ্যে ঈদ- উল ফিতর অন্যতম এ সময় চারদিকে থাকে ঈদের উল্লাস! কিন্তু সে উল্লাস এর অংশীদার হতে পারে না অসহায়, পথশিশুরা ।

তবে এদের পাশে ২০১৬ সাল থেকে একদল তরুণ একনিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছে তাদের মুখে হাসি ফুটাতে। প্রতি বছরের ন্যায় এইবারও ৬ষ্ঠ বারের মতো হোপ ফাউন্ডেশন আয়োজন করেছে।

এ সকল অসহায়, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য “ঈদ উল্লাস” প্রতি বছরের ন্যায় ঈদ বস্ত্র, ইফতার সামগ্রী বিতরণের পাশাপাশি যুক্ত হয়ে ঈদ ফুড প্যাক ও সাবলম্বী প্রজেক্ট ও।

ড়দকে সামনে রেখে তাদের এই আনন্দ বাড়িয়ে দিতে পরিবর্তনের কারিগরেরা গত ১০ই মে প্রথম ধাপে ইফতার আয়োজন করা হয় “অপরাজেয় বাংলাদেশ পথশিশুদের আশ্রয়স্থল কেন্দ্রে” এবং ২য় পর্বে মঙ্গলবার (১১ই মে) “ঈদ উল্লাস” হোপ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের অবৈতনিক বিদ্যালয় “হোপ স্কুল” এর বাচ্চাদের মাঝে প্রদান করা হয় ঈদ বস্ত্র।

এ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হোপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়্যারম্যান ইমরান সাঈদ রবিন।

প্রেসিডেন্ট আশিক আমান ইতাজ পরিচালনায় উপস্থিত ছিলেন পুস্পিতা চৌধুরী, জাহিদুল ইসলাম, শান্তানু বড়ুয়া, আসপিয়া সুলতানা, নূর মোহাম্মদ, তানিশা মুসকান, ফারজানা ইয়াসমীন, আরাফাত, রেখা দত্ত, সফিউল আসিফ প্রমুখ।

হোপ ফাউন্ডেশনের প্রতিষ্টাতা ইমরান সাঈদ রবিন বলেন, শিশুরা আমাদের ভবিষ্যৎ৷ শিশুদের সুন্দর সমাজ দিতে হলে প্রয়োজন আমাদের সবার সমমিলিত প্রচেষ্টা । এছাড়া সমাজের পিছিয়ে পড়া জনাগোষ্ঠিকে সম্পদ এ পরিণত করার লক্ষ নিয়ে বিগত ৫ বছর যাবত কাজ করে যাচ্ছি আমরা। সমাজের তরুণ রা এগিয়ে এলেই সম্ভব একটি সুন্দর বাংলাদেশ গড়ে তোলা।

আরো পড়ুন