বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

অবৈধ অনুপ্রবেশ, কক্সবাজারে ৭ রোহিঙ্গা আটক

প্রকাশিত: রবিবার, মে ২৩, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার:

কক্সবাজারের টেকনাফে মিয়ানমার থেকে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ৭ রোহিঙ্গাকে আটক করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।

রোববার (২৩ মে) মধ্যরাতে তাদের টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শিবির থেকে আটক করা হয়।

আটকরা হলেন, ফজল করিমের ছেলে আজিজুল হক (৪৪), হাবিবের ছেলে শাহ আলম (৫৫), মুসা আলীর ছেলে হোসেন আহমদ (৬০), লোকমান হাকিমের ছেলে নুর সালাম (৪৭), ফয়েজ আহমেদের ছেলে আবুল হোসেন (৫০), বসির আহমেদের ছেলে মুদ্দাছার (২১) ও রশিদ আহমেদের ছেলে সালমান (২১)।

এপিবিএন কর্মকর্তারা জানান, রোববার রাতে নাফনদী পেরিয়ে দালালের মাধ্যমে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করে ৭ রোহিঙ্গা। যারা সে দেশে বিভিন্ন অপরাধের দায়ে কারাগারে ছিল। সেখান থেকে সাজা শেষ হয়ে মুক্তি পাওয়ায় কক্সবাজারের উখিয়া টেকনাফের ৩৪ শিবিরে অবস্থানরত স্বজনদের কাছে ফিরছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদের আটককৃতরা জানায়।

কক্সবাজার ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি তারিকুৃল ইসলাম বলেন, তাদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সবাই মায়ানমার হতে বিভিন্ন মেয়াদে কারাভোগ করে অবৈধভাবে দালালের সাথে চুক্তিবদ্ধ হয়ে কক্সবাজার জেলার রোহিঙ্গা ক্যাম্পে অবস্থানরত তাদের পরিবারের সাথে থাকার জন্য এসেছে l তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

আরো পড়ুন